ত্বকের যত্নে লবন

আমরা প্রায়ই এটি শুনি এবং দেখুন যে সবজির মধ্যে লবণ কম খাওয়া উচিত। বেশি লবণ খাওয়ার শরীরের অনেক সমস্যা কারণ। বেশি লবণ খেলে রক্তের চাপের ঝুঁকি বাড়ায়। এই সত্ত্বেও, লবণ আমাদের চুল এবং ত্বকের জন্য উপকারী। আসুন আমরা লবণের সুবিধার জেনে নেই …

লবণাক্ত পানি দিয়ে গোসল করলে শরীরের উপস্থিত ময়লা, দূষণ এবং ক্ষতিকারক ব্যাকটেরিয়া নির্মূল হয়। লবণ শরীর পরিষ্কার এবং চকচকে করে তোলে।এর জন্য এক কাপ লবন নিন এবং তারপর পানিতে ভাল ভাবে লবণ মিশিয়ে নিন । এখন এই পানিতে প্রায় দশ থেকে পনের মিনিট বসে থাকুন , এরপর আপনি স্বাভাবিক পানি দিয়ে গোসল করে নিন।

আপনি একটি ত্বক টোনার হিসাবে লবণ ব্যবহার করতে পারেন। এটি পেরেক-ব্রণ থেকে আপনার ত্বকের রক্ষা করে। একি সঙ্গে আপনার ত্বকের পশমের ছিদ্র গুলি খুলে দেয়।

আপনার ত্বকের মৃত কোষ অপসারণের কাজ করে। এই জন্য, একটি কোয়ার্টার কাপ লবণ এর মধ্যে নারকেল তেল বা জলপাই তেল মিশ্রিত করুন তারপর আপনার শরীরে মাখন । 20 থেকে 25 মিনিট পর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মধু মধ্যে চার চামচ লবণ মিশান এটাকে পেস্ট আকারে তৈরি করুন এরপরে আপনার ত্বকে ভালোভাবে লাগান।20 থেকে 30 মিনিট পর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্যাপকভাবে আপনার মুখ এবং ত্বক উজ্জলতা পাবে।