বিয়ের মৌসুমে চুলের যত্ন | চারটি প্যাকে দূর হবে আগা ফাটা ও রুক্ষতা
বিয়ের মৌসুমে চুলের যত্ন | চারটি প্যাকে দূর হবে আগা ফাটা ও রুক্ষতা

পাশের বাড়িতে বিয়ের গান বাজছে। তারমানে হলুদ সন্ধ্যা। আর একটু দূরে এক কনভেনশন হল থেকে ভেসে আসছে মৃদু সানাইয়ের সুর। হ্যাঁ চলছে বিয়ের মৌসুম। কি মজা তাই না। শীতকালে গরমের মতো ঘেমে-নেয়ে আসাস নষ্ট হয়ে যায় না। মেহেদী, হলুদ, বিয়ে, বৌভাত কত উপলক্ষ পাওয়া যায় মন ভরে সাজগোজ করার জন্য। যারা সাজগোজ পছন্দ করে তাদের তো একেক দিন একেক লোক চাই। এই ভিন্ন ভিন্ন স্টাইলে নিজেকে দেখতে চাইলে হেয়ার স্টাইল এ পরিবর্তন আনতেই হবে। হেয়ার স্পা এর সাহায্যে পাফ করে স্টেট করে,বানক করে সুন্দর করে সাজালে সবাইকে কি সুন্দর লাগে। আর বউ সাজলে তো পুরোই যেন রাজ রানী। আর বিয়ের মৌসুমে চুলের যত্ন কেন দরকার।

কারণ এত সুন্দর রাজধানী পার্লারের নানান হেয়ারস্টাইল টুলস ইউজ করে উপরের দিয়ে নিজেকে যতটা সুন্দর দেখাতে ব্যস্ত ঠিক সেই সময় এই টুলসগুলো চুলের আদ্রতা কেড়ে ভেতর থেকে চুলকে করে তুলছে ততটাই দুর্বল। চুলের যত্ন না করলে পরে মলিন মুখ গুনতে হয় আগা ফাটা চুলের হয়রানি তে। বিবর্ণ রুক্ষ শুষ্ক ও আগা ফাটা চুল নিয়ে যখন রাজধানী তো নয় বরং যেন চাকরানী। কি মন খারাপ হয়ে গেল আরে চিন্তা কোন কারন নেই আমরা আছি আপনার জন্য। স্বাস্থ্য ও তাই বারণ নেই রুক্ষ-শুষ্ক আর আগা ফাটা চুলের পরিচর্যা আছে প্যারাসুট এডভান্স হট অয়েল। নতুন কি আছে এই প্যারাসুট এডভান্স হট অয়েল এ আসুন জেনে নেই এই প্যারাসুট এডভান্স হট অয়েল এর কার্যকারিতা এবং নতুন বউয়ের চুলের আগা ফাটা রোধ করে বিয়ের মৌসুমে চুলের যত্ন নিতে সহজ কয়েকটি টিপস।

প্যারাসুট এডভান্স হট অয়েল

রূপচর্চা ইতিহাসেও কি দিলে দেখতে পায় চুলের জন্য এক প্রকার সাধনায় করতে হয়। চুলের যত্নে কত সব আয়ুর্বেদিক উপাদান সংগ্রহ করে তা কখনোই বেতে কখনো রস করে আবার কখনোবা গুঁড়ো করে তেলের সাথে মিশিয়ে নিয়মিত যত্ন করলে কেবল পাওয়া যেতে নজরকাড়া মনোহরা দীঘল কালো চুল। এখন কাল পরীক্ষায় সেই আয়ুর্বেদিক উপাদানসমূহ একেবারে সহজ লভ্য নয়। তাই আপনার দুর্বল কাজকে সুখ বল করতে প্যারাসুট এডভান্স হট অয়েল এ নারিকেল তেলের পুষ্টি উপাদান এর সাথে আরও রয়েছে —

১) জবা ফুল

২) কালো গোল মরিচ

৩) কি জরি বামালা কঙ্গনি বিজ

৪) সাদা থাইম

জবা ফুল চুল মজবুত ও চুল পাকা রোধ করার সাথে সাথে স্কেল থেকে খুশকি দূর করার সহজ কানের সমস্যা দূর করে। আর কালো গোলমরিচ হল স্কেল এর থেকে ধরনের ডিটক্স। এটি আপনার স্কেল এর ময়লা দূর করে মাথার ত্বককে রাখে খুশকিমুক্ত। এছাড়াও কালো গোলমরিচ মালাখানি ও সাদা থাই হেয়ার ফলিক লোক উদ্দীপিত করে নতুন চুল গজাতে সাহায্য করে আর এভাবেই বিয়ের মৌসুমে চুলের যত্ন হবে এই তেলে।

বিয়ের মৌসুমে চুলের যত্ন নিন কার্যকারী কিছু হেয়ার প্যাক

আপনি যখন বিয়ের কনে তখন সবার ছিন্ন নজর আপনার দিকেই। আর নারীর আসল সৌন্দর্য যখন চলে তাই চুল নিয়ে চুলচেরা বিশ্লেষণ সম্মুখীন হতে হয় ছোট-বড় সবার কাছেই। সে কারণেই বি এ কম্প্যাক্ট 2 1 মাস আগে থেকেই চুলের যত্ন নেয়া বুদ্ধিমতী কাজ হবে। না হয় কারো চাহনিতে নয় কারো ঠোঁটকাটা মুখে শুনতে হবে বউ চোখ ধাঁধানো সুন্দর তবে ঝলমলে হলো চুল সুন্দর না। সময় নষ্ট না করে তাই প্যারাসুট এডভান্স হট অয়েল দিয়ে হেয়ার ট্রিটমেন্ট শুরু করে দিন।

১) মিল্ক ট্রিটমেন্ট

মিল্ক নারীর মন পেতে 1 কাপ ঘন দুধ ও 2 টা ডিমের সাথে 1 চা চামচ প্যারাসুট এডভান্স হট অয়েল মিশিয়ে তা এক ঘন্টা মাথায় লাগিয়ে রাখতে হবে এক ঘন্টা পর চুল শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে। মাসে 3 থেকে 4 বার এই স্কিন ট্রিটমেন্ট করতে পারেন।

২) কলার হেয়ার প্যাক

কলায় আছে ভিটামিন এ সি কে পটাশিয়াম ও আয়রন চুলের জন্য অনেক উপকারী। কলার হেয়ার ব্যাগ তৈরি করতে আমাদের লাগে একটি পাকা কলা 1 চা চামচ মধু 1 চা চামচ করে প্যারাসুট এডভান্স হট অয়েল ক্যাস্টর অয়েল গ্লিসারিন ও ভিনেগার। এই উপাদান গুলো একসাথে ব্লেন্ড করে এক ঘন্টা মাথায় রেখে তারপর ঠান্ডা পানি দিয়ে শ্যাম্পু করে ফেলুন সপ্তাহে দুই থেকে তিনবার এই প্যাক ব্যবহার করলে ভাল ফলাফল পাবেন আপনারা।

৩) অ্যাভোকাডো হেয়ার প্যাক

অ্যাভোকাডো তে রয়েছে ভিটামিন ই ও ওমেগা 3 ফ্যাটি এসিড। অ্যাভোকাডো হেয়ার প্যাক বানাতে লাগবে 1 কাপ ম্যাচ ও আধা কাপ এভোক্যাডো পেস্ট আর তার সাথে কয়েক ফটো প্যারাসুট এডভান্স হট অয়েল এই হেয়ার প্যাক টি 20 মিনিট সময় মতো মাথায় রেখে চুল পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন মাসে 2 থেকে 3 বার এই প্যাক লাগাতে পারেন।

৪) অরেঞ্জ হেয়ার প্যাক

আমরা জানি কমলায় আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ভিটামিন সি চুলের খুসখুস কে শুষ্ক ভাব দূর করে। অরেঞ্জ হেয়ার প্যাক এর জন্য একটি কমলার খোসা বাটা 1 টেবিল চামচ অলিভ অয়েল 1 টি ডিম ও 1 টেবিল চামচ প্যারাসুট এডভান্স হেয়ার অয়েল লাগবে। এই সব উপাদান একসাথে মিশিয়ে প্রায় 20 মিনিট মাথায় রাখুন 20 মিনিট শেষে ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। মাসে একবার দুইবার এই প্যাক ব্যবহার করতে পারেন আপনি।

স্পেশাল হেয়ার টিপস

প্যারাসুট এডভান্স হট অয়েল এর সাথে অলিভ অয়েল,ক্যাস্টর অয়েল বাদাম তেল একসাথে মিশিয়ে চুল ও স্ক্যাল্প সারারাত রেখে দিন সকালে শ্যাম্পু করে ফেলুন। মনে রাখবেন ভুলেও গরম পানি দিয়ে চুল ধুবেন না। যদি ঠাণ্ডা পাঠানোর অনেক বেশি সমস্যা হয় তাহলে প্রথমে উষ্ণ গরম পানি দিয়ে চুল ধুয়ে পরে ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলবেন এভাবে নিয়মিত পরিচর্যা চুল হয়ে উঠবে প্রাণবন্ত হাস্যোজ্জ্বল।