ত্বকের ধরন ভেদে মধুর পাঁচটি এন্টি এজিং ফেসিয়াল মার্কস
ত্বকের ধরন ভেদে মধুর পাঁচটি এন্টি এজিং ফেসিয়াল মার্কস

যে কিনা সামান্য একটি মজার ঘটনা তো চারপাশ কাপে হাসতে ভালোবাসতেন সেই আপনি আজকাল অসম্ভব রকমের হাসি বা আনন্দের কোন ঘটনাতেও প্রাণ খুলে হাসতে পারেন না। কারণ আপনি হাসলে আপনার মুখের ফাইন লাইন গুলো আপনার হাসি ছাপিয়ে জ্বলজ্বল করে ওঠে । আপনার মুখের হঠাৎ করেই উড়ে এসে জুড়ে বসা রিংকেল আর অন্যান্য এজিং সাইন গুলো আপনার মুখের মাধুর্য অনেকটাই মলিন করে দিচ্ছে। যেখানে আপনি চাইলে আপনার মুখের এই অনাকাঙ্ক্ষিত এজিং সাইন গুলোকে দূর করতে পারেন সেখানে কেন বলুন তো নিজের সবচেয়ে অমূল্য সম্পদ আপনার সৌন্দর্য হাসি টাকে চেপে রাখবেন। আমার আজকের লিখাটি আপনার ত্বকের এই এজিং সাইন কি দূর করে দিতে পারে। আজ বলবো কি করে ঘরে বসে মধু দিয়ে আপনি এন্টি এজিং ফেসিয়াল মার্ক তৈরি করবেন। শুধু তাই নয় আমি নরমাল স্কিন অয়েলি স্কিন ড্রাই স্কিন নরমাল স্কিন এবং সেনসিটিভ স্কিনের জন্য তথা ত্বকের ধরন ভেদে মধু আলাদা আলাদা মার্ক নিয়ে জানাবো।

আপনার ত্বকের ধরন ভেদে মধুর ফেসিয়াল মাক্স

১) এভোক্যাডো ও মধু ফেইস মার্কস নরমাল স্কিনের জন্য

যা যা প্রয়োজন

২ টেবিল চামচ এভোক্যাডো

২ টেবিল চামচ মধু

১ টা ডিমের কুসুম

কিভাবে অ্যান্টি এজিং ফেসিয়াল মাক্স বানাবেন?

সব উপাদান একসাথে নিয়ে একটি ব্লেন্ডারে ব্লেন্ড করুন অথবা হাতের সাহায্যে ভালো ভাবে চটকান। আপনার পরিষ্কার করে ধোয়া মুখের ত্বকে এই পেস্ট মাক্স আকারে লাগিয়ে 30 মিনিট অপেক্ষা করুন এবং পরে ধুয়ে ফেলুন ঠান্ডা পানি দিয়ে। এই মাস্ক কেবল আপনার ত্বকে এন্টি এজিং এর কাজ করবে না বরং আপনার ত্বক লাইটিং ও করবে।

২) মধু ও ডিম ফেস মাক্স ড্রাই স্কিনের জন্য

যা যা প্রয়োজন

১ টেবিল চামচ মধু

১ টি ডিমের কুসুম

১ টেবিল চামচ দই

২ চা চামচ আলমন্ড অয়েল

কিভাবে এন্টি এজিং ফেসিয়াল মাস্ক বানাবেন

একটি বড় বাটিতে সব উপাদান দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না এটি আঠালো গারো আকারে ধারণ করে। এবার এটা আপনার মুখে লাগিয়ে 5 মিনিট রেখে পড়ে একটি মাইয়া ফেসিয়াল চোখ দিয়ে মুখ ধুয়ে ফেলুন ।

মধু আপনার ত্বক সুন্দর করবে এল মন্তক মশ্চারাইজ করবে দই ত্বক রিফাইন করবে আর ডিমের কুসুম ত্বক মশ্চারাইজার করার সাথে ত্বক লাইক করবে।

৩) মধু ও গাজর ফেস মাস্ক অয়েল স্কিনের জন্য

যা যা প্রয়োজন

২ টা গাজর

৩ টেবিল চামচ মধু

কিভাবে এন্টি এজিং ফেসিয়াল মাস্ক বানাবেন

গাজর ভালোভাবে সিদ্ধ করে চটকে মিহি পেস্ট বানিয়ে নিন এবার এতে মধু মিশিয়ে 10 মিনিট ফ্রিজে রেখে দিন। এবার এই পেস্ট লাগানোর পূর্বে আপনার ত্বক ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে ত্বকে লাগান এবং 10 মিনিট অপেক্ষা করুন। 10 মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

গাজর কে ভিটামিন এ সি ও অ্যান্টিঅক্সিডেন্ট এর পাওয়ার হাউস বলা যায় যা তোকে এন্টি এজিং এর কাজ করবে। আর মধুর মিনারেলস এনজাইম ও সুগার ত্বকের লাবণ্য কয়েকগুণ বাড়িয়ে দেবে।